Pages

Wednesday, December 19, 2012

২৫ ডিসেম্বর থেকে 'বিসিএস-আইসিটিওয়ার্ল্ড ২০১২'

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২৫-২৯ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করেছে তথ্যপ্রযুক্তিপণ্যের প্রদর্শনী ‘বিসিএসআইসিটিওয়ার্ল্ড ২০১২’।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিএস জানিয়েছে, ‘তথ্যপ্রযুক্তি হোক শিক্ষার বাহন’ শ্লোগানে আয়োজিত ওই প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির ৫২টি দেশী-বিদেশী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এতে থাকবে ৯০টি স্টল এবং ১৫টি প্যাভিলিয়ন।

প্রদর্শনী প্রাঙ্গনে থাকবে উৎসবমূখর ইভেন্ট কর্নার, যাতে থাকবে- সেলিব্রেটি শো, কুইজ প্রতিযোগিতা, প্রোডাক্ট শো, যাদু প্রদর্শনী, কৌতুক পরিবেশনা ইত্যাদি আয়োজন। প্রদর্শনী চলাকালে ‘ফ্রিল্যান্স আউটসোর্সিং ও ওপেন সোর্স : আগামীর ভবিষ্যৎ’, ‘ই-এডুকেশন’, ‘ই-লার্নিয়ের লক্ষ্য ও মেরিটাইম শিক্ষায় প্রয়োগ’ এবং ‘চতুর্থ প্রজন্মের ইন্টারনেট’সহ তথ্যপ্রযুক্তি ও বাংলাদেশ প্রসঙ্গে বেশ কয়েকটি সেমিনার হবে।

প্রদর্শনীর প্রবেশমূল্য জনপ্রতি ২০/- টাকা। তবে বিসিএসের অন্যান্য প্রদর্শনীর মতো এবারও স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে বিনামূল্যে প্রদর্শনীতে প্রবেশ করতে পারবে। প্রদর্শনী উপলক্ষে বিলি করা প্রচারপত্র টিকেট কাউন্টারে প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ টিকেট সংগ্রহ করতে পারবে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া অনলাইনে নিবন্ধন করেও যে কেউ একই সুবিধা নিতে পারবে। এজন্য তাকে www.bcsictworld.com.bd-এ নিবন্ধন করে এর প্রিন্ট কপি সঙ্গে আনতে হবে।

২৫ ডিসেম্বর দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। পর দিন ২৬ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর তা উন্মুক্ত থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

‘বিসিএস-আইসিটিওয়ার্ল্ড ২০১২’ উপলক্ষে বৃহস্পতিবার বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। সমিতির সভাপতি মো: ফয়েজউল্যাহ খানের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে সমিতির মহাসচিব ও প্রদর্শনীর আহ্বায়ক মো. শাহিদ-উল-মুনীর লিখিত বক্তব্য পাঠ করেন। অনুষ্ঠানে সমিতির সহ-সভাপতি মো. মঈনুল ইসলাম এবং পরিচালক মোস্তাফা জব্বার ও এ.টি. শফিক উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।
http://allearninginformationbd.blogspot.com/

No comments:

Post a Comment