Pages

Wednesday, December 19, 2012

এলিফ্যান্ট রোডে আজ থেকে আইসিটি মেলা

 

আজ বিকেলে আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সিটি সেন্টারে শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি ও কম্পিউটার মেলা ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২’। মেলা চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। ষষ্ঠবারের মতো আয়োজিত ছয় দিনের এ মেলার আয়োজন করেছে মাল্টিপ্ল্যান সেন্টার দোকান মালিক সমিতি।
এবারের মেলায় পরিবেশ রক্ষার বিষয়টিকে সামনে এনেছেন আয়োজকেরা।মেলায় প্রযুুক্তি বর্জ্য অপসারণবিষয়ে সচেতনা সৃষ্টির উদ্যোগ নেওয়া হয়েছে।তাই মেলার স্লোগান ‘বি দ্য চেঞ্জ, স্টার্ট গ্রিন নাউ’।
মেলার আহ্বায়ক তৌফিক এহেসান প্রথম আলোকে জানান, মেলা উপলক্ষে মাল্টিপ্ল্যান সিটি সেন্টারের ৫৫০টি তথ্যপ্রযুক্তি পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান প্রতিটি পণ্যে ছাড় ও উপহারের ব্যবস্থা করেছে। পাশাপাশি প্রতিটি প্রতিষ্ঠান মেলার জন্য বিশেষ সাজসজ্জারও ব্যবস্থা করছে।
মাল্টিপ্ল্যান সেন্টার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত সরকার বলেন, ‘মেলাতে আধুনিক প্রযুক্তিপণ্য প্রদর্শন ও বিক্রির পাশাপাশি প্রযুক্তিবর্জ্য অপসারণের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে কাজ করা হবে। পরিবেশ-উপযোগী প্রযুক্তিপণ্য ব্যবহার বাড়াতে জনগণকে উদ্বুদ্ধ করা হবে।’
মেলায় আসুসের পণ্য কিনলে একটি জ্যাকেট ও ক্লিনিং কিট উপহার পাওয়া যাবে। এইচপির যেকোনো ল্যাপটপ কিনলে সঙ্গে উপহার মিলবে জ্যাকেট। কিউবির মডেম কিনলে বিনা মূল্যে টারটেল ব্যাগ ও বুলগার্ডের অ্যান্টিভাইরাস ৫০ ভাগ কম দামে পাওয়া যাবে।
আজ উদ্বোধনের পরই মেলা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এর পর প্রতিদিন মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত আটটা পর্যন্ত চলবে। প্রবেশ টিকিটের দাম ১০ টাকা। প্রবেশ করলেই প্রত্যেকেই একটি কলম উপহার পাবেন। শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনা মূল্যে মেলা দেখতে পারবেন।—জিয়াউর রহমান চৌধুরী
http://allearninginformationbd.blogspot.com/

 

No comments:

Post a Comment