Pages

Wednesday, December 19, 2012

শেষ হলো বাংলালিংক গ্র্যান্ডমাস্টার-২ আসর

১৭ ডিসেম্বর বাংলালিংক গ্র্যান্ডমাস্টার-২ এর চূড়ান্ত আসর হোটেল রূপসী বাংলার উইন্টার গার্ডেনে আয়োজিত হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলালিংক জানিয়েছে, চূড়ান্ত আসরের শীর্ষ ছাত্রছাত্রীরা মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে বাংলালিংক এর প্রশিক্ষণ গ্রহনের সুযোগ অর্জন করেছেন।

রেজিষ্ট্রিকৃত ২,২৩০ জন ছাত্রছাত্রীর মধ্যে থেকে চূড়ান্ত আসরে অবতীর্ণ হয়ে শীর্ষ ১৫ দলের ছাত্রছাত্রীরা মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে বাংলালিংক এর প্রশিক্ষণ গ্রহনের সুযোগ অর্জন করেন।

আয়োজনে চ্যাম্পিয়ন হয়েছে ভেলপুরি (আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়), প্রথম রার্নাস আপ হয় ক্যাথলিকন (ঢাকা বিশ্ববিদ্যালয়) এবং দ্বিতীয় রানার্স আপ হয় ডক্টেক (নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়)। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ২ লাখ টাকা, প্রথম রানার্স আপকে দেড় লাখ টাকা ও দ্বিতীয় রানার্স আপকে এক লাখ টাকা পুরস্কার জিতে নেয়।

অংশগ্রহনকারী ছাত্রছাত্রীরা ছাড়াও চূড়ান্ত আসরে অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ ভিডিও ফুটেজ এর মাধ্যমে অংশগ্রহনকারী ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানান। এবছর ‘মোবাইল ইন্টারনেটভিত্তিক মোবাইল এপ্লিকেশনস’ থিমের উপর ভিত্তি করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ব্যবসা, প্রকৌশল, টেক্সটাইল, চিকিৎসা ইত্যাদি বহুক্ষেত্র থেকে প্রতিযোগীরা এতে অংশগ্রহন করেন।

চূড়ান্ত আসরের বিজয়ীদের নির্বাচন প্রক্রিয়া দুই পর্যায়ে সম্পন্ন হয়েছে, একটি বাংলালিংক মেলা নামে বাংলালিংক এর ফেসবুক পেইজের মধ্য দিয়ে ভোট প্রদান প্রক্রিয়ার মাধ্যমে। বিচারকমণ্ডলী চূড়ান্ত নির্বাচনের সময় এই জনমত থেকে সিদ্ধান্ত গ্রহনের উপাদান সংগ্রহ করেছেন; এবং আরেকটি পর্যায় হচ্ছে- জ্যুরি প্যানেলের মুল্যায়ন।

এবারের জ্যুরি বোর্ডের সদস্য ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অফ বিজনেসের ডিন প্রফেসর ড.আবদুল হান্নান চৌধুরী এবং বুয়েটের ডিপার্টমেন্ট অফ কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর প্রফেসর ড.এম কায়কোবাদ ।http://allearninginformationbd.blogspot.com/

No comments:

Post a Comment